On
আপনি একজন ব্লগার আপনার একটি ব্লগ আছে এবং সেই সঙ্গে আপনি আপনার ব্লগে নিয়মিত পোস্ট করে চলছেন। "মানে আপনি আপনার ব্লগে নিয়মিত আর্টিকেল পাবলিশ করে চলেছেন" কিন্তু এখন কথা হচ্ছে ঠিক কতো দিন পর থেকে আপনার ইনকাম হওয়া শুরু হবে? 
ব্লগিং করে টাকা হাতে পেতে কত দিন সময় লাগতে পারে

প্রথমেই একটু বলতে চাই ব্লগিং কিন্তু দুই,এক দিনের কাজ নয়। বা এভাবেও বলা যেতে পারে ব্লগিং দুই,এক মাসের ও কাজ নয়। এমন টা কখনই ভাবা উচিৎ নয় যে আপনি আজ থেকে ব্লগিং করা শুরু করবেন এবং দুই মাস পর থেকে অনেক অনেক টাকা ইনকাম করতে পারবেন। আপনার চিন্তা ভাবনা এমন থাকলে ব্লগিং না করাই ভালো। কেননা ব্লগিং করে সাকসেস হতে হলে আপনাকে অনেক বেগ পেতে হবে সেই সঙ্গে আপনার ধৈর্য শক্তির পরীক্ষাও দিতে হবে। আমি যদি নিজের অভিজ্ঞতা শেয়ার করি তাহলে বলতে হয় আমি ব্লগ করার ১৫ দিন পর থেকেই শুধু ভাবতাম যে আমার কেন ইনকাম হচ্ছেনা বা কেন হবেনা। বা এই ভাবেই বলা যায় কেন হবেনা। আমার এই ওভার কনফিডেন্স এর কারনে আমি তখন টাকা ইনকাম তো অনেক দুরের কথা ভালো করে আমার ব্লগে কনটেন্ট ও লিখতে পারি নি। তাই আমি আপনাকে বলতে চাই ব্লগিং করে যদি আপনি তাড়াতাড়ি ইনকাম করতে চান তাহলে আপনি আগে আপনার কনটেন্ট এর উপর ফোকাস দিন। দেখবেন টাকা এমনি ইনকাম হবে। 
আপনি আমার এই আর্টিকেল গুলাও পরতে পারেন !
কোন কাজকেই অবমাননা করা ঠিক নয় আমার মতে। এমন টা হতেই পারে আপনার মনে হল ব্লগিং করা টা খুব ইজি কি এমন কাজ শুধু তো লেখা লিখি করতে হবে এ এমন আর কঠিন। তবে বলে রাখা ভালো আসলেই আপনি যদি এমন টা ভেবে থাকেন ব্লগিং সম্পর্কে তাহলে আমি বলবো ব্লগিং করা আসলে খুবই কঠিন। বলা যায় ইউটিউব এর থেকেও বেশি কঠিন। তবে আবার এমন টাও নয় যে অনেক বেশি কঠিন। দেখুন দয়া করে খারাপ ভাবে নিবেন না আমার কথা গুলি, আমি এতো কথা বলছি তার কারন আমার মতো হয়তবা আপনিও ওভার কনফিডেন্স হয়ে কিছু ভুল করে ফেললেন। আমার এই ব্লগ টা করার মুল লক্ষ্য টা হল আপনাদের সাথে সঠিক তথ্য টি শেয়ার করা। 

এখন কথা বলা যাক আপনি একজন নতুন ব্লগার তাহলে আপনার ব্লগিং করে টাকা ইনকাম করতে কতো দিন লাগতে পারে ? 
আপনার কনটেন্ট যদি ভালো হয় সেই সঙ্গে আপনার লেখার ধরন ও যদি ভালো হয়। এখানে লেখার ধরন বলতে আমি যা বুঝাতে চেয়েছি "আপনি কীভাবে লিখছেন এবং আপনার লেখা কতটা ইউজার ফ্রেন্ডলি" আপনার কনটেন্ট ও ধরে নেওয়া যাক ভালো সেই সঙ্গে আপনার লেখার ধরন টা ও ভালো। তাহলে আপনার গুগল অ্যাডসেন্স এর জন্য খুব বেশি বেগ পেতে হবে না। এবং তারপর আপনি নিয়মিত আপনার ব্লগে আর্টিকেল পাবলিশ করতে থাকুন। ৪,থেকে,৫, মাস পর থেকে আপনি ভালো ফলাফল দেখতে পাবেন। সেই সঙ্গে আপনার ইনকাম হওয়া টাও শুরু হয়ে যাবে। এবং সর্বশেষে আপনাকে যে কথাটি বলতে চাই তা হল ব্লগিং করে মোটামুটি ভালো অর্থ ইনকাম করতে হলে কম করে আপনাকে ব্লগিং এর পিছনে ১ বছর খেতে যেতে হবে। তারপর আপনি ভালো ফলাফল দেখতে পাবেন। ধন্যবাদ, আপনার যদি আমার কোন কথা বুজতে প্রবলেম হয়ে থাকে বা আপনার যদি কোন প্রশ্ন থাকে আপনি কমেন্ট করে বলতে পারেন। আমি অবশ্যই আপনার করা প্রশ্নের উত্তর দিব। 

Click to comment