On
ব্লগিং করে টাকা ইনকাম করা এটা অনেকের কাছের স্বপ্নের মতো, হা আমার কাছেও স্বপ্নের মতো ছিল, কিন্তু আমি বেশি দিন আমার স্বপ্ন টা ধরে রাখতে পারি নি, এই জন্য আমি তখন ব্লগিং থেকে টাকা ইনকাম ও করতে পারি নি, তো কেমন আছেন সবাই, আপনি কি ব্লগিং করে ইনকাম করতে চান, কীভাবে ব্লগিং শুরু করবেন, কতো দিন পর ব্লগিং থাকে টাকা ইনকাম করতে পারবেন, আপনার এই সকল প্রশ্নের উত্তর দিব আজ ।
ব্লগিং করে টাকা আয় করতে চান তাহলে এই পোস্ট টি আপনার জন্য
দেখুন ব্লগিং কোন দু এক দিনের বাপার না, যে আপনি আজ শুরু করলেন আর কাল ভালো রেজাল্ট পাবেন, ব্লগিং করতে হলে আপনাকে অনেক সময় বায় করতে হবে, নিজের প্রতি বিশ্বাস রাখতে হবে,
আপনি যদি ব্লগিং করতে এসে তারা হুরা করেন তাহলে আপনি ব্লগিং করতে পারবেন না, দেখুন আপনি যেমন ২৩,২৪ বছর পড়াশুনা করেন একটি ভালো চাকরীর আশায়, ব্লগিং প্ল্যাটফরম টাও ঠিক তেমন ই আপনাকে আগে সময় দিতে হবে, ভালো কনটেন্ট দিতে হবে, আপনি যদি ভালো কিছু করেন তাহলে তার ফলাফল ও ভালো পাবেন।। মুল কথা আপনি যদি ব্লগিং করে করে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে সবার আগে সময় বায় করতে হবে, এবং ব্লগিং কি কেন কীভাবে এই সকল বিষয়ে নিজেকে আপডেট রাখতে হবে।।
আপনি আমি আমরা যারা যারা ব্লগিং ক্যারিয়ারে নিজের ব্লগিং ক্যারিয়ার গড়ে তুলতে চাই, তাদের সবার উদ্দেশ্য একটাই টাকা ইনকাম করা, এবং গুগল অ্যাডসেন্স এর থেকে টাকা ইনকাম করা, আমরা এই টাকা ইনকাম করার চক্করে না জানি কতো কতো ভুল করে থাকি, শুনুন ব্লগিং করে টাকা ইনকাম করতে হলে ব্লগিং শুরু করার সময় থেকে কম করে হলেই ৭, থেকে ৮ মাসের মতো সময় লাগে, এর আগে ব্লগিং করে ইনকাম করা সম্ভব না, কিন্তু আমাদের হাতে তো আর অত সময় নাই, আমাদের নগতে টাকা লাগবে, আপনি বুজতে পারছেন আমি কি বলতে চেয়েছি, আমি নিজেও এই ভুল গুলা করে এসেছি, এই জন্য আমি খুব ভালো জানি। মুল কথা আপনি ৭,৮ মাস ধরে আপনার কাজ টা ভালো করে যান, দেখবেন আপনি আপনার ব্লগ থেকে ইনকাম করতে পারছেন।
এখন এই বিষয় টাও মনে রাখতে হবে, আপনি কি রকম টপিক নির্বাচন করেছেন তার উপরেও কিন্তু অনেক কিছু নির্ভর করে যেমন, আপনি যদি নিউজ টপিক নিয়ে ব্লগ করেন তাহলে অবশ্যই জলদি আপনি রেঙ্ক করতে পারবেন, এবং টাকাও ইনকাম করতে পারবেন, তবে নিউজ ব্লগ এর কিছু খারাপ দিক ও আছে যেমন আপনি নিউজ টপিক ব্লগ করতে একটি আর্টিকেল বড় জোর এক থেকে ২ দিন এর মতো রেঙ্ক করতে পারে, তারপর হাওয়া হবে যাবে, মানে ১,২ দিন পর তো নতুন নিউজ চলে আসবে।। যাই হোক এবার আপনি যদি টেক ব্লগ, বা অন্য কোন টপিক নিয়ে ব্লগিং করেন, তাহলে আপনার আর্টিকেল মানে আপনার পোস্ট টা রেঙ্ক করতে তো সময় লাগবে, তবে আপনার আর্টিকেল এর বার রেঙ্ক করলে তখন আর আপনাকে কে দেখে্‌ একটু মজা করে বললাম । তো আপনাকে আগে টপিক নির্বাচন করতে হবে, আপনি কোন বে কি টপিক নিয়ে ব্লগিং করতে চান।
সর্বশেষ দেখুন আপনাকে জ্ঞান দেওয়া মানুষের অভাব হবে না, মানে আপনি এটা করুন ওটা করুন, এই যেমন আমি আপনাকে দিলাম এতক্ষণ, আরে দাদা এই জ্ঞান শুনে কিছুই হবে না, যতক্ষণ না আপনি নিজে নিজেকে বুজতে পারবেন, কারন আমি তো শুধু আপনাকে বুঝিয়ে বলছি, যে আপনাকে এভাবে এভাবে করতে হবে, এখন বিষয় টা পুরা নির্ভর করে আপনার উপর আপনি কীভাবে বুজতে পারছেন আমার কথা, এবং আপনি এই কথা গুলি কে কীভাবে কাজে লাগাবেন, এই সব কিছু নির্ভর করে আপনার উপর। ফাইনালি দাদা একটা কথা আমি আপনাকে বলে বুঝিয়ে হেল্প করতে পারবো, কিন্তু দেখা গেলো আমি বুঝালাম এক আর আপনি বুজলেন অন্য এক। তাহলে আপনি ব্লগিং করতে পারবেন না, ব্লগিং করা মানে কিন্তু শুধু লেখা লিখি করা না, ব্লগিং করা মানে কিন্তু একটা আর্ট। আপনাকে আগে নিজের ভিতরের আর্টিস্ট কে জাগিয়ে তুলতে হবে, বিশ্বাস করুন তারপর দেখবেন আপনার কিছুই করতে হবে, আপনি যা এবং যেভাবেই করেন সেটাই ক্রিয়েটিব হবে যাবে । বাই বাই 

Click to comment