On
প্রথমত আমরা ব্লগিং শুরু করি, তার মেইন কারন টাকা ইনকাম করা, আর আমরা টাকা ইনকাম করার জন্যই ব্লগিং করা শুরু করি, তবে আমরা যারা টাকা ইনকাম করার জন্য ব্লগিং শুরু করি, তারা কখনই একজন সফল ব্লগার বা প্রফেশনাল ব্লগার হতে পারি না, তার কারন আমরা আজ ব্লগিং করা শুরু করলে কাল থেকে অর্থ ইনকাম করতে চাই, যা কখনই সম্ভব নয়। হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমাদের ভিতরে এমন অনেকেই আছে যারা ব্লগিং তো করে, তবে ব্লগিং করে সফল হতে পারে না। কিন্তু কেন ? সেই সকল প্রশ্নের উত্তর নিয়ে ।
কেন আপনি ব্লগিং করে সফল হতে পারেন না

ব্লগিং ক্যারিয়ারে সর্বপ্রথম যে ভুল টা করে থাকি আমরা 

ওই যে আমি প্রথমেই বলছি, ব্লগিং শুরু করা মানেই হোল টাকা ইনকাম করা, আর টাকা ইনকাম করার জন্যই ব্লগিং শুরু করি, ফলে আমাদের কিছুই হয় না। অবশ্য না হবারই কথা, কেননা আমি নিজেও এই ভুল গুলা বেশ অনেক করেছি, তো আপনিও যদি ব্লগিং শুধু টাকা ইনকাম করার জন্য করতে চান তাহলে আপনি ব্লগিং ক্যারিয়ার নিয়ে কিছুই করতে পারেন না। আর আপনি যদি ব্লগিং নিয়ে সিরিয়াস হয়ে থাকেন আপনার লিখতে খুব ভালো লাগে তাহলে আপনি ব্লগিং করা শুরু করে দিন পিছে না তাকিয়ে, দেখবেন আপনাকে টাকার পিছনে ভাগতে হবে না, টাকা আপনার পিছনে ভাবগে, এই কথা তা আমি এ জন্য বললাম আমি নিজেও টাকার পিছনে ভাগতাম তার ফলাফল আমি কিছুই পাই নি, কিন্তু যখন ভাবলাম না আমি আগে টাকার পিছে ভাগব না, আমি আমার কাজের দিকে মন দিব, আমার কাজ টা খুব ভালো করে করবো, আমি আমার কাজ টা ভালো করে করা শুরু করে দিলাম, তারপর থেকে আমিও আস্তে আস্তে ভালো ফলাফল পেতে থাকি, আমার ব্লগ থেকে। তাই আমি আপনাকে বলবো আপনি যদি সত্যি ব্লগিং ক্যারিয়ার নিয়ে সিরিয়াস হন তাহলে টাকার পিছনে না ভেগে আপনার কনটেন্ট এর পিছনে ভাগুন, আজ না হোক কাল আপনি আপনার কাজের সুফল অবশ্যই পাবেন।। 

দ্বিতীয় যে ভুল টা করে থাকি

বড় বড় ব্লগ দেখে মনে করি আচ্ছা আমি কখন বা কীভাবে ওই ব্লগ এর মতো নিজের ব্লগ তাকে বড় করতে পারবো, ওই ব্লগ এর মতো রেভিনিউ জেনারেট করতে পারবো, এই সকল চিন্তা করতে করতে আমরা কখন জানি নিজের অজান্তেই ওই ব্লগ এর সব কিছু কপি করা শুরু করে দি, আর ভাবি যে কিছু দিন পরে আমার ব্লগ ও রেঙ্ক করবে, আমিও রিভিনেউ জেনারেট করবো, তবে তেমন কিছুই হয় না ফলাফল তার উল্টা হয়, আপনার ব্লগ রেঙ্ক করে না ফলে আপনি আপনার ব্লগ ছেড়ে দেন । দাদা এই ভুল টা খুব কমন সবাই করে এই ভুল টা, আমি নিজেও অনেক অনেক করেছি , তবে আমি নিজে যে বাপার টা বুজতে পেরেছি তা হোল,  করুন না আপনি  অন্য কারো থেকে কপি তবে তার ভিতর নিজের কিছু ক্রিয়েটিবিটি দেখান, আপনি আপনার মতো করে কাজ টি করেন তাহলেই তো হয়, এই কথাটা মনে রাখবেন আপনি আজ যা চিন্তা করছেন আপনার থেকে পাঁচ বছর আগে অন্য কেউ সেই জিনিস তা চিন্তা করে বসে আছে। তো তাঁতে কি হয়েছে তাই জন্য কি আপনি কিছু করতে পারবেন না, অবশ্যই পারবেন, আপনি আপনার মতো করে কাজ করবেন তাহলে ভবিষ্যতে আপনি একজন সফল ব্লগার হতে পারবেন । 

তৃতীয় ভুল

কয়েকটা আর্টিকেল লেখার পরে যখন আপনার ব্লগে ভিজিটর না আসে তখন আপনি ভাবতে থাকেন আমার ব্লগে তো ভিজিটর ই নাই, তাহলে আমি কি করে ব্লগিং করবো কীভাবে রেভিনিউ জেনারেট করবো, না এসব ব্লগিং করে কিছুই হয় না, আমি আর ব্লগিং করবো না।। দাদা ব্লগিং টা কোন দু এক দিনের কাজ না, যে আপনি কাজ করলেন আর কাল হাতে টাকা পেয়ে গেলেন সময় লাগবে সময় দিতে হবে, আপনি কাজ যেমন করবেন ফলাফল টা ঠিক তেমন পাবেন, তো আপনি এসব ভুল না করে আর্টিকেল লিখে যান যা হয় হবে, কোন কিছু ভাবার দরকার নেই দেখবেন আপনি এমনিতেও একজন সফল ব্লগার হিসাবে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। 

Click to comment