On
এই সমস্যা টা এখন প্রায় সবার সাথেই হয়, আপনি অনেক সময় খেয়াল করে দেখবেন আপনার  ব্লগে গুগল অ্যাডসেন্স এর এড শো হয় না, কিন্তু কেমন এমন টা হয় ? তো হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা ? আজ আমি আপনাদের সাথে এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবো এবং কীভাবে এই প্রবলেম এর সমাধান করবেন তাও বলে দিব।
আপনার ব্লগে অ্যাডসেন্স এর এড শো করছে না কি করবেন

গুগল অ্যাডসেন্স এর এড কেন শো করে না 

গুগল অ্যাডসেন্স এর এড শো করে না তার পিছনে কিছু কারন আছে যেমন ঃ আপনি ব্লগিং করেন বাংলা ভাষায় বা হিন্দি ভাষায়, তো আপনার ব্লগে এড শো করানোর  জন্য কিছুটা সময় গুগল অ্যাডসেন্স নেয় তার কারন গুগল অ্যাডসেন্স এড দেখায় আপনি কি লিখেছেন আপনার আর্টিকেল এর টপিক কি? এ সব কিছুর উপর ডিপেন্ড করে , এ জন্যই কিছুটা টাইম নেয়, তবে যদি এমন টা হয় আপনি পোস্ট করার পর দেখলেন অনেক সময় পরেও আপনার ব্লগে অ্যাডসেন্স এর এড শো করছে না, তাহলে একটা ট্রিক আছে যার মাধ্যমে আপনি এই প্রবলেম এর সমাধান করতে পারবেন ।

কীভাবে গুগল অ্যাডসেন্স এর এড শো করাবেন আপনার ব্লগে 

যদি আপনার ব্লগে মনিটাইজেসন অন করা না থাকে তাহলে ৯০% সম্ভাবনা থাকে এই প্রবলেম টা হবার, কীভাবে ব্লগে মনিটাইজেসন অন করতে হয় আপনি দেখে আসুন।
আপনার ব্লগে মনিটাইজেসন অন করার পর আপনাকে আর একটি কাজ করতে হবে, আপনাকে Custom robots.txt এড করতে হবে তাহলে আর এই প্রবলেম টা ফেচ করতে হবে না, 
আপনি কীভাবে Custom robots.txt এড করবেন আপনার ব্লগে ? প্রথমে আপনি চলে যান আপনার ব্লগারে, তারপর সেটিং এ যান এবার Search preferences ক্লিক করুন এবার Custom robots.txt এটা দেখবেন ডিসাবেল করা আছে, এটা এনাবেল করবেন










এবার আপনি Save changes এ ক্লিক করুন তারপর ২৪ ঘণ্টা সময় অপেক্ষা করুন, আপনার প্রবলেম এর সমাধান হয়ে যাবে ।

Click to comment