On
হ্যালো কেমন আছেন সবাই । অনেকেই হয়তবা এখন এই ২০১৯ সালে এসে শুনছেন যে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। আপনাকে অনেকে অনেক টাইপ এর ওয়ে ও দেখিয়ে দেয় যে এটা করে ওতা করেন । এরকম অনেক কথায় সুনে থাকেন এবং সব শেষে আপনি কনফিউশনে পরে যান যে আপনি কি করবেন বা আপনি কোনটা শিখবেন বা আপনার জন্য কোনটা বেস্ট হবে। তো আজ আমি আপনার মনে থাকা সকল প্রশ্নের উত্তর দিব এখানে এবং তার সাথে আপনাকে এটাও বলবো যে অনলাইন এ ইনকাম করার সঠিক পদক্ষেপ কি, ও আপনি কিভাবে শুরু করবেন ।


আমি নতুন আমি কিছুই জানি না আমি কিভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারব  ? 

আপনি নতুন তাতে কি হয়েছে আপনার ইচ্ছা শক্তি থাকলেই হবে, আপনি অবশ্যই পারবেন। তবে আপনি যদি রাতারাতি অনলাইন থেকে টাকা ইনকাম করে বড়লোক হতে চান তাহলে আপনাকে দিয়ে অনলাইন ইনকাম করা হবে, আপনি একটা কাজ করুন হয় মুড়ি খান না হলে অনলাইন থেকে ইনকাম করার আপ্স খুজুন এবং সেই আপ্স এর ফেক রিভিউ দেখুন । যাই হোক এবার মুল প্রসঙ্গে ফেরা যাক। আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তার জন্য আপনাকে প্রথমেই আপনার মন কে ঠাণ্ডা করতে হবে এবং আপনাকে এটা ঠিক করতে হবে যে আপনি আসলে কোন কাজ টা ইচ্ছুক বা আপনার কোন কাজ টা করতে ভালো লাগে । আমি এখানে কোন কাজ টা বলতে বুঝাতে চাচ্ছি যে আপনার কোন বিষয়ে ইন্টারেস্ট বেশি যেমন পিকচার এডিট করা, বা ওয়েবসাইট তৈরি করা বা গ্রাফিক এর কাজ করতে বা গেম খেলতে। 

আচ্ছা আমরা এটা ধরে নিয়ে আগায় যে আপনার শুধু মাত্র গেম খেলতেই ভালো লাগে আপনার আর কোন কিছু ভালো লাগে না, বা আপনি অন্যান্য বিষয়ে ইন্টারেস্ট রাখেন কিন্তু আপনি ওই বিষয় গুলি সম্পর্কে ঠিক ঠাক ভালো মতো জানেন না। আচ্ছা তাই যদি হয় তাহলে আপনাকে অনলাইন থেকে ইনকাম করতে হবে বেশ বেগ পেতে হতে পারে। কিন্তু তার মানে এই না যে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন না, আপনি একটা কাজ করতে পারেন আপনি একটা ইউটিউব চ্যানেল খুলে সেখানে গেম প্লে ভিডিও তৈরি করতে পারেন। টা ছারাও তার পাশা পাশি আপনি গেমস এর রিভিও করতে পারেন। এখন এই সময় টাতে গেম প্লে ভিডিও খুবই পপুলার। আপনি যদি একজন ভালো মানের গেমার হয়ে থাকেন আপনি আপনি এই কাজ টি করতে পারেন।

এখন আসি যারা তুক তাক কম বেশি অনেক কিছুই পারে। কিন্তু টাকা ইনকাম করার ঠেলায় কিছুই হয় না । আপনি যদি এই দলের ভিতর হন তাহলে দাদা কিছু দিন এই ফালতু চিন্তা ভাবনা মাথা থেকে সরিয়ে ফেলুন তারপর আপনি যে কাংখিত কাজ টি পারেন সেই কাজ টি নিয়ে আরও বেশি করে চর্চা করুন, তারপর ভালো একটা মার্কেট প্লাচে যান এবং নিজের প্রতিভা দেখান এবং টাকা ইনকাম করুন। দেখুন আমি জানি আপনি কাজ টি পারেন তারপরেও কেন আমি আপনাকে কাজ টি নিয়ে বেশি করে চর্চা করতে বলছি ? তার কারন আপনি যে কাজ টি ভালো পারেন তার মানে কখনই এটা নয় যে আপনার থাকে ভালো কেউ পারে না। অবশ্যই পারে এই জন্নই আপনাকে আপনার কাজের উপর বেশি করে ফোকাস দিতে হবে তাহলেই দেখবেন ভালো কাজ ও পাবেন এবং তার সাথে ভালো মানের টাকাও পাবেন।

এবার আসি আপনি কোন কিছুই পারেন না আপনি শুধু অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় শুনেছেন। আর তারই প্রলভনে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চলে এসেছেন। আর আপনার মাথায় সব সময় এটা ঘুরে যে আপনি খুবই অমুক মার্কা ইয়উথুবার হবেন থুক্কি ইউটুবার হবেন। দাদা দাঁড়ান আপনি জানেন কি এখন কম্পিটিটর কতো বেশি প্রতিদিন ইউটিউব এ মোট কতো গুলা নতুন চ্যানেল খোলা হয়। না আপনি জানেন না আপনি শুধু এটাই জানেন যে অনলাইন থেকে ইনকাম করা যায় আর এই এই জন্নই আপনি একটা ইউটিউব চ্যানেল খুলবেন এবং না জানি কতো টাকা ইনকাম করবেন 😂😂 । 

দেখুন দাদা আমি এটা মিন করছি না যে আপনি ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন না, হা আপনি অবশ্যই পারবেন কিন্তু তাহলে আপনাকে ভালো কন্টেন্ট বানাতে হবে, এমন টা নয় যে আপনি ফানি ভিডিও করলেন আর লাখ লাখ লোক আপনার ভিডিও দেখল আর আপনি টাকা ইনকাম করলেন, বা কি ইজি ওয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করার । দাদা এই সকল চিন্তা আপনাকে আপনার মাথা থেকে ঝেরে ফেলতে হবে অনলাইন থেকে টাকা ইনকাম করতে হলে। অনলাইন থেকে টাকা ইনকাম করতে হলে আপনাকে আগে আপনার কাজ টা ভালো দিতে হবে তারপর আপনি ভালো মানের টাকা পাবেন, তার আগে নয়। তাই আগে আপনাকে ঠিক করতে হবে আপনি অনলাইন এ কি করতে চান মানে অনলাইন এ কি করে আপনি টাকা ইনকাম করতে চান। আপনি আপনার গোল টা ঠিক করুন তারপর আপনি যে কাজ টি করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান সেই কাজ টি ভালো করে সেখুন এবং তারপর আপনি আপনার কাঙ্খিত কাজ টি করুন। 

আমার কথার মানে টা এটা নয় যে আপনাকে একেবারে পণ্ডিত হয়ে কাজ টি করতে হবে, আপনি সেখুন পাশা পাশি কাজ টি করুন, কারন আপনি যতো ভুল করবেন আপনার কাজ টি শেখতেও ঠিক ততটা সুভিদা হবে। আপনি প্রথমিক অবস্থায় তেমন ইনকাম করতে পারবেন না, কারন দাদা দেখুন এখন কম্পিটিটর অনেক সো আপনাকে তাদেরকে টক্কর দিতে হবে, এবং আপনাকে সেই ভাবেই কাজ টি করতে হবে।

আচ্চা আপনি আফিলিয়াট মার্কেটিং করে টাকা ইনকাম করতে চান , আপনি আপনার এক মামা কাকু,খালু, আপনার কাছের অথবা কাছের 😂😂 কাউকে আফিলিয়াট মার্কেটিং করে টাকা ইনকাম করতে দেখেছেন এবং আপনিও খেপে উঠেছেন যে আপনিও করে ছাড়বেন, আপনিও দেখিয়ে দিবেন দাদা আপনার চিন্তা এরকম থাকলে মাথা ঠাণ্ডা করে শুনুন আমার কথা । আপনি আজ যদি আফিলিয়াট মার্কেটিং করা শুরু করেন তাহলে আপনি ২,৩,অথবা ৪ বছর পর যেয়ে ভালো মানের টাকা ইনকাম করলেও করতে পারেন। কি এতো দিন সময় লাগে নাকি আফিলিয়াট মার্কেটিং করে টাকা ইনকাম করতে, আমি তো দেখি আমার মামা কাকু কালু ও থুক্কি খালু ওনারা প্রতি মাসে অনেক অনেক টাকা ইনকাম করে। দাদা শুনুন এবং আমার কথা বুঝন আপনার ওই মামা কাকু খালু তাদের অনেক ইনকাম হয় কারন তাদের কাছে কাস্টমার আছে, বা তাদের কাছে ভিজিটর আছে আপনার কাছে কি আছে, আপনি ইউটিউব এ একটি ভিডিও করলে আপনি ছাড়া দেখার কেউ হয় না, বা আপনার ফেচবুকেও তেমন ফ্যান ফলয়ার নেই, আর আপনি আফিলিয়াট মার্কেটিং করে রাতারাতি টাকা ইনকাম করবেন, না দাদা পারবেন না, কোন কিছুই এততা ইজি না দাদা। আপনি ঠিক তখনি পারবেন যখন আপনার কাছে পর্যাপ্ত পরিমান ফ্যান ফলয়ার থাকবে। আর আমি একদমই এটা বলছি না যে আপনি আফিলিয়াট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন না হা দাদা পারবেন কিন্তু তার জন্য আপনাকে সময় দিতে হবে তাহলে আপনি পারবেন।

আরও কিছু বিষয় হোল আমরা তো বাঙালি আমরা সব কিছুই একটু বেশি বুঝি, এবং বেশি করতেও যাই। এই যেমন ধরুন কিছু কিছু পাবলিক আছে তারা কি করছে তারা বলছে যে তারা নাকি অমুক কোম্পানির থেকে কোন ভিপিন টেন ব্যবহার করে ফ্রীতে নেট ব্যবহার করতে দিচ্চে, অন্ন দিকে আছে অমুক একটি আপ্স এছেছে মার্কেট এ অমুক আপ্স টা ডাউনলোড করে ইন্সটাল করে অই আপ্স টার মা বেহেন এক করে দিলে আপনি এতো টাকা পাবেন, ওয়াও কি মজা আর আপনিও এটা সুনে সাথে সাথে ঝাপিয়ে পরলেন আপ্স টা ডাউনলোড করতে, আপ্স ইন্সটাল করে দেখলেন আপ্স এর ভিতর আছে বাবা জি কা থুল্ল, অযথাই আপনার এম্বি এবং মুল্লবান সময় দুই নষ্ট করলেন। কি লাভ হোল আপনার না পারলেন কিছু শেখতে না পারলেন কাউকে কিছু শেখাতে।  আপনি যদি সত্যি অনলাইন থাকে টাকা ইনকাম করতে চান তাহলে এসব বর্জন করুন এবং যেখানে ভালো কিছু সেখা যায় বা পাওয়া যায় তার সাথে চলুন, নিজের সময়ের মুল্ল দিতে সেখুন আপ্স রিভিও দেখে আপ্স ডাউনলোড করে কিছুই করতে পারবেন না দাদা। তাই সব সময় ভালো কিছু করার চেষ্টা করুন এবং ভালো কিছু করে অনলাইন থেকে টাকা ইনকাম করার কথা ভাবুন, আর খুব অল্প সময়ে অনলাইন থেকে টাকা ইনকাম করার কথা না ভেবে এমন কিছু ভাবুন বা এমন কিছু শিখুন বা করুন যার মাধ্যমে আপনি সারা জীবন টাকা ইনাকাম করতে পারবেন। আমার কোন কথা বা আমার কোথাও কোন ভুল হলে আমাকে ক্ষমা করে দিবেন দাদা। এবং নিচে কমেন্ট করে আপনার মূল্যবান মতামত টি জানান। 

Thank You !

Click to comment