On
হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই। দেখা যায় আপনি আপনার ব্লগারে গুগল অ্যাডসেন্স এর অ্যাড দেখাবেন আপনি আপনার ব্লগ এর জন্য গুগল অ্যাডসেন্স এর আপ্রুভাল ও পেয়ে গেছেন তারপরেও আপনার ব্লগারে গুগল অ্যাডসেন্স এর অ্যাড শো করছে না। যদি আপনার সাথে এমন টা হয় তখন আপনি কি করবেন। তো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনার ব্লগারের মনিটাইজ অন করবেন এবং গুগল অ্যাডসেন্স এর শো করাবেন।


ব্লগারের মনিটাইজ অন করা আপনার জন্য কতটা ইনপরটেন্ট

আপনি গুগল অ্যাডসেন্স এর আপ্রুভাল পেয়ে গেছেন আপনার ব্লগ সম্পূর্ণ ভাবে রেডি গুগল অ্যাডসেন্স এর অ্যাড শো করার জন্ন,কিন্তু আপনার ব্লগে গুগল অ্যাডসেন্স এর অ্যাড শো করছে না। কিন্তু কেন শো করছে না। প্রথম কারন এটা হতে পারে যে আপনি আপনার ব্লগার অ্যাকাউন্ট থেকে মনিটাইজ অন করেন নি, আর দ্বিতীয়ত হতে পারে যে আপনি আপনার গুগল অ্যাডসেন্স থেকে যে অ্যাড ইউনিট টি তৈরি করেছেন সেই অ্যাড ইউনিট টি এখন ও অ্যাক্টিভ হয় নি। তো অ্যাড ইউনিট যদি অ্যাক্টিভ না হয় তাহলে ওটা কোন প্রব্লেম ই না, কারন ২৪,অথবা ৪৮ ঘণ্টার ভিতর আপনার অ্যাড ইউনিট টি অ্যাক্টিভ হয়ে যাবে। আর টা ছাড়া আপনার ব্লগারে মনিটাইজ অন করার আরও খুব একটা দরকারি দিক আছে সেটি হোল আপনার ইনকাম। আপনি যদি আপনার ব্লগারে মনিটাইজ অন না করেন তাহলে আপনি অ্যাড তো শো করাতে পারেন কিন্তু আপনার ইনকাম অনেক কম হবে, CPC অনেক অনেক কম পাবেন আপনি। এটা আমি আমার নিজের অভিজ্ঞটা থেকে বলছি। তো মোট কথা আপনার ব্লগারে মনিটাইজেসন অন করাটা খুব খুব খুবি জরুরি।

কিভাবে আপনি আপনার ব্লগারে মনিটাইজেসন অন করবেন

প্রথমেই আপনি আপনার ব্লগার অ্যাকাউন্ট এ লগিন করে নিন
তারপর setting এ চলে জান,তারপর Search preferences যান
এবার দেখুন একদম নিচে monetisation নামের একটি অপশন আছে এবং ওই অপশন টা ডিসাবেল করা আছে। এবার আপনি দেখবেন ডিসাবেল এর পাসে Edit অপশন আছে, আপনি Edit অপশন এ ক্লিক করে yes এ ক্লিক করুন।।

এবার আপনি আর একটা নিউ ট্যাব নিন আপনার ব্রাউজার এর থেকে তারপর আপনার সাইট এর ইউ আর এল টি দিন উদাহরণ ঃ www.apnarsite.com/ads.txt এবার ইন্টার চাপুন দেখবেন নিচে দেওয়া একটি পিকচার এর মতো কিছু টেক্সট আসবে

এবার আপনি এই টেক্সট গুলা কপি করুন এবং আপনার ব্লগার এর monetisation অপশন এ চলে যান এবং আপনি যে টেক্সট গুলা কপি করছেলেন ওই টেক্সট গুলা ওই খানে পেস্ট করুন এবং save change এ ক্লিক করুন।


ব্যাস হয়ে গেল আপনার কাজ শেষ। 

Click to comment