On
এই ভুল গুলি এক সময় আমিও করে আসছি এবং আমিও ভাবতাম যে হা হয়তবা এরকম তাই হয়। তো আজ কথা বলবো গুগল অ্যাডসেন্স সম্পর্কে ৫ টি খুবই গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে।

আমরা সাধারনত যে ভুল গুলা করে থাকি, বা আমরা গুগল অ্যাডসেন্স সম্পর্কে যে ভুল ধারনা গুলা মাথায় নিয়ে চলি 


  1. আমার বয়স ১৮ বছর হয়নি আমি গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবো ।
  2. আমি যে নামে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলছি, আমকে কি ঠিক সেই একি নামের ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে ।
  3. আমার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট আছে আমি কি অন্য একটি অ্যাকাউন্ট এর জন্য এপ্লাই করতে পারবো ।
  4. আমি একটি পিছি /PC/Computer/ কয়টি গুগল অ্যাডসেন্স এক সাথে ব্যবহার করতে পারবো ।
  5. আমি ঠিক কতো দিন পর গুগল অ্যাডসেন্স এর পিন পাবো ।
  6. আমার কাছে গুগল অ্যাডসেন্স এর পিন আসি নি, এখন আমি কি করবো ।
  7. গুগল অ্যাডসেন্স থেকে কতো টাকা ইনকাম হয়, বা কেমন পেজ ভিও তে গুগল অ্যাডসেন্স কতো টাকা দেয়।

আমার বয়স ১৮ হয়নি আমি কীভাবে আপ্লাই করবো গুগল অ্যাডসেন্স এর জন্য

যদি আপনার বয়স ১৮ বছর এর নিচে হয় তাহলে আপনার টেনশন নেওয়ার কিছুই নেই, আপনি খুব ইজিলি গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন। কিন্তু সেখত্রে আপনাকে আপনার নিজের নামে এপ্লাই করলে চলবে না, আপনাকে অবশ্যই আপনার বাবা মা অথবা আপনার ভাই বোন মানে আপনার পরিবারের যে কার নামে আপনি আপ্লাই করতে পারবেন, এবং আপনি আপনার পরিবারের যার আইডি কার্ড টি ব্যবহার করে গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লায় করবেন, খেয়াল রাখবেন সেই আইডি কার্ডে ঠিক যে নাম দেওয়া আছে , এবং যে ঠিকানা আছে আপনি সেই গুলাই দিবেন । তাহলেই হবে আপনার বয়স ১৮ বছরের কম হলেও কোন প্রবলেম নেই ।

আপনি যে নামে আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট টি খুলছেন আপনার কি ঠিক সেই একই নামের ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে 

এটা সম্পূর্ণ একটি ভুল তথ্য বা ভুল ধারনা, আপনি চাইলে আপনার পরিবারের যে কারো ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করতে পারবেন আপনার গুগল অ্যাডসেন্স এ । কোন রকম কোন প্রবলেম হবে না। আর এর জন্য কোন প্রবলেও হয়না। আমাদের ভিতর কিছু পণ্ডিত মার্কা লোক আছে এসব তাদেরই ছড়ানো গুজব ।

আপনার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট আছে আপনি কি অন্য একটি গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন 

না কখনই না, আপনি কখনো বা কোন দিন কোন ভাবেই আপনার একটি গুগল অ্যাডসেন্স থাকতে অন্য একটি গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন না। কারন গুগল অ্যাডসেন্স আপনাকে একটি অ্যাকাউন্ট দিবে আপনার সারা জিবনের জন্য। আপনি আপনার একটি গুগল অ্যাডসেন্স দিয়েই আপনার সব কাজ করতে পারবেন । আপনার কেন অন্য একটি গুগল অ্যাডসেন্স এর দরকার হবে । আর হা আপনি যদি পণ্ডিতি করে আপনার নামে একটি গুগল অ্যাডসেন্স থাকা সর্তেই অন্য একটি গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করেন তাহলে আপনাকে গুগল অ্যাডসেন্স তো খুলতেই দেওয়া হবে না, টা ছাড়া আপনার যে গুগল অ্যাডসেন্স টি ছিল ওই অ্যাকাউন্ট টিও ব্যান করে দেওয়া হবে । তবে যদি এমন টা হয় যে আপনার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট আগে ছিল , কিন্তু এখন আপনার এটা মনে নেই যে আপনার ঠিক কোন মেইল দিয়ে আপনার অ্যাকাউন্ট টা করা ছিল, তাহলে আপনি যখন নতুন করে অন্য একটা মেইল দিয়ে আপনার নামে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট খুলতে যাবেন তখন আপনাকে আপনার আগের গুগল অ্যাডসেন্স এর যাবতীয় তথ্য দিয়ে দিবে, এবং আপনাকে এটাও জানিয়ে দিবে যে আপনার আগের গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট টি কোন জিমেইল দিয়ে খোলা হয়েছিল । এছাড়া আপনি এটা কখনো পারবেন না যে আপনার নামে একটি গুগল অ্যাডসেন্স থাকা সর্তেও আপনি অন্য একটি অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন।

আপনি একটি পিছি বা একটি কম্পিউটারে এক সাথে কতো গুলা গুগল অ্যাডসেন্স ব্যবহার করতে পারবেন 

এর জন্য আমার একটি পোস্ট আছে আপনি এই পোস্ট টাতে গিয়ে দেখে আসুন কীভাবে একটি একটি কম্পিউটারে অনেক গুলা গুগল অ্যাডসেন্স এক সাথে ব্যবহার করতে পারবেন । কিভাবে আপনি মাল্টিপল গুগল অ্যাডসেন্স ব্যবহার করবেন ।

আমার কাছে ঠিক কতো দিন পর গুগল অ্যাডসেন্স থেকে ভেরিফিকেসন এর পিন টা পাঠানো হবে 

গুগল অ্যাডসেন্স আপনাকে এই পিন টি পাঠায় তার কারন হোল আপনি সঠিক তথ্য গুলি দিয়েছেন কি না এটা যাচাই করার জন্য। গুগল অ্যাডসেন্স থেকে আপনাকে এই পিন টি পাঠাবে ঠিক আপনার অ্যাকাউন্ট যখন ১০ ডলার হয়ে যাবে তখনই, ১০ ডলার হওয়ার আগে কোন ভাবেই আপনাকে পিন ভেরিফিকেসন পাঠাবে না। এখন শুধু আপনাকে পিন ভেরিফিকেসন করলেই হবে না, এখন কিছু পলিছি পরিবর্তন হয়েছে আপনাকে পিন ভেরিফিকেসন এর সাথে সাথে আপনার আইডি কার্ড দিয়েও ভেরিফিকেসন করে নিতে হবে । 

আপনার কাছে গুগল অ্যাডসেন্স এর পিন আসি নি, এখন আপনি কি করবেন 

দেখুন এমন টা হতেই পারে এটা খুবই স্বাভাবিক কারন আপনি যদি একটু গ্রাম এর দিকে থাকেন বা এমন যায়গায় থাকেন যে সেখানে পোস্ট অফিস নাই, তাহলে আপনি কি করবেন, আপনি তিন বার পিন এর জন্য এপ্লায় করতে পারবেন, এখন যদি তিন বারেও আপনার কাছে কোন পিন না আসে তাহলে আপনি কি করবেন ? তাহলে তখন গুগল অ্যাডসেন্স আপনাকে একটা অপশন দিবে সরাসরি আপনার আইডি কার্ড দিয়ে ভেরিফিকেসন করতে হবে । তবে যখন আপনি এই ভেরিফিকেসন টা করবেন একটু খেয়াল রাখবেন যে যার নামে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট টি খোলা তার আইডি কার্ড টি দিয়ে ভেরিফিকেসন করবেন । 

গুগল অ্যাডসেন্স কেমন টাকা দেয়, বা কতো পেজ ভিও তে কতো টাকা দেয় 

দেখুন এটা সঠিক ভাবে বলা সম্ভব না, এটা নির্ভর করে আপনি কেমন কনটেন্ট লিখছেন এবং 
আপনার ভিসিটর কোন কান্ট্রি থেকে আসছে তার উপর । আমি সাধারন ভাবে একটু বলি যদি আপনার ব্লগে ভিসিটর বাংলাদেশ থেকে অথবা ইন্ডিয়া থেকে আসে তাহলে আপনি প্রতি ১০০০ পেজ ভিও তে ৪ থেকে ৫ ডলারের মতো পেতে পারেন। বা আরও বেশি বা কম পেতে পারেন ।

আমার এই পোস্ট টি যদি আপনার ভালো লেগে থাকে অথবা আপনি নতুন কিছু শেখতে বা জানতে পারবেন তাহলে এই পোস্ট টি আপনার ফেচবুক ওয়ালে শেয়ার করুন , নিজে শিখুন এবং অন্যকেও শেখতে দিন । Thank You !

Click to comment