On
 আমরা অনেকেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাই, অনেকে করতে পারি, আবার অনেকেই করতে পারি না। কিন্তু তার মানে এটা নয় যে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন না, আপনি অবশ্যই পারবেন। তো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো অনলাইন থেকে টাকা ইনকাম করার ৪ টি সহজ উপায়।    অনলাইন থেকে টাকা ইনকাম করার ২৫ টি উপায় ২০১৯ প্রথম পর্ব পরে আসুন।    স্যোসাল মিডিয়া থেকে টাকা ইনকাম আমি আপনাদের কে আগের পর্বে বলছিলাম যে আপনি ফেচবুক পেজ তৈরি করে টাকা ইনকাম করতে পারেন। হা আপনি ফেচবুক পেজ থেকেই টাকা ইনকাম করতে পারবেন। আপনি হয়তবা জানেন না। এমন অনেক বড় বড় ফেচবুক পেজ আছে যারা প্রতি মাসে ৬,৭ লক্ষ্য টাকা ইনকাম করছে। তাও আবার ট্রল এর একটি পেজ থেকে, ঠিক আপনিও এভাবে একটি পেজ তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। আমি জানি যদিও এ কাজটা একটু কষ্টসাধ্য তারপরেও আপনি চেষ্টা করেন অবশ্যই পারবেন। এ ছাড়াও আপনি ইন্সটাগ্রাম, টুইটার, এসব স্যোসাল মিডিয়া থেকেও টাকা ইনকাম করতে পারবেন, কিন্তু তার জন্য আপনার কাছে পর্যাপ্ত পরিমান ফ্যান-ফলোয়ার থাকতে হবে। তারপর আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন।  স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম আমি জানি আপনাদের অনেকেরই হয়তো একটা কম্পিউটার অথবা ল্যাপটপ নাই। আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম করতে চাসচ্ছেন কিন্তু আপনাকে ফেক রাস্তা দেখানো হসচ্ছে। যার ফলে আপনার এখন এরকম টাই বিশ্বাস যে স্মার্টফোনের মাধ্যমে আসলেই কি টাকা ইনকাম করা যায়। হা ভাইয়া যায় ১০০% যায়, আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে কাজ করে মাসে অন্তত ৯০ ডলার থেকে ১৩০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। এখন মার্কেটে এরকম অনেক আপ্স আছে যার মাধ্যমে আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আপনারা যদি আমাকে বলেন স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম করার আপ্স গুলার একটা লিস্ট দিতে বা তার সাথে আপ্স গুলার রিভিউ দিতে। তাহলে আমি আপনাদের কে আপ্স গুলার একটা লিস্ট করে এবং তার সাথে আপ্স গুলার রিভিউ করে একটা পোস্ট করে দিবো। ছবি বিক্রি করে ইনকাম আপনি অনলাইনে ছবি বিক্রি করেও খুব ভালো মানের টাকা ইনকাম করতে পারেন, আপনি চাইলে আপনার স্মার্টফোনের মাধ্যমেও ছবি তুলে সেই ছবি টি বিক্রি করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন।  ওয়েবসাইট বিক্রি করে টাকা ইনকাম আপনি যদি ভালো একজন ওয়েবসাইট ডেভলপ করতে পারেন তাহলে আপনি খুব সহজে ওয়েবসাইট বিক্রি করে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন।
অনলাইন থেকে টাকা ইনকাম করার ৪ উপায় ২০১৯

আমরা অনেকেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাই, অনেকে করতে পারি, আবার অনেকেই করতে পারি না। কিন্তু তার মানে এটা নয় যে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন না, আপনি অবশ্যই পারবেন। তো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো অনলাইন থেকে টাকা ইনকাম করার ৪ টি সহজ উপায়।


স্যোসাল মিডিয়া থেকে টাকা ইনকাম


4আমি আপনাদের কে আগের পর্বে বলছিলাম যে আপনি ফেচবুক পেজ তৈরি করে টাকা ইনকাম করতে পারেন। হা আপনি ফেচবুক পেজ থেকেই টাকা ইনকাম করতে পারবেন। আপনি হয়তবা জানেন না। এমন অনেক বড় বড় ফেচবুক পেজ আছে যারা প্রতি মাসে ৬,৭ লক্ষ্য টাকা ইনকাম করছে। তাও আবার ট্রল এর একটি পেজ থেকে, ঠিক আপনিও এভাবে একটি পেজ তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। আমি জানি যদিও এ কাজটা একটু কষ্টসাধ্য তারপরেও আপনি চেষ্টা করেন অবশ্যই পারবেন। এ ছাড়াও আপনি ইন্সটাগ্রাম, টুইটার, এসব স্যোসাল মিডিয়া থেকেও টাকা ইনকাম করতে পারবেন, কিন্তু তার জন্য আপনার কাছে পর্যাপ্ত পরিমান ফ্যান-ফলোয়ার থাকতে হবে। তারপর আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন।

স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম

আমি জানি আপনাদের অনেকেরই হয়তো একটা কম্পিউটার অথবা ল্যাপটপ নাই। আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম করতে চাসচ্ছেন কিন্তু আপনাকে ফেক রাস্তা দেখানো হসচ্ছে। যার ফলে আপনার এখন এরকম টাই বিশ্বাস যে স্মার্টফোনের মাধ্যমে আসলেই কি টাকা ইনকাম করা যায়। হা ভাইয়া যায় ১০০% যায়, আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে কাজ করে মাসে অন্তত ৯০ ডলার থেকে ১৩০ ডলার পর্যন্ত ইনকাম করতে পারবেন। এখন মার্কেটে এরকম অনেক আপ্স আছে যার মাধ্যমে আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আপনারা যদি আমাকে বলেন স্মার্টফোনের মাধ্যমে টাকা ইনকাম করার আপ্স গুলার একটা লিস্ট দিতে বা তার সাথে আপ্স গুলার রিভিউ দিতে। তাহলে আমি আপনাদের কে আপ্স গুলার একটা লিস্ট করে এবং তার সাথে আপ্স গুলার রিভিউ করে একটা পোস্ট করে দিবো।

ছবি বিক্রি করে ইনকাম

আপনি অনলাইনে ছবি বিক্রি করেও খুব ভালো মানের টাকা ইনকাম করতে পারেন, আপনি চাইলে আপনার স্মার্টফোনের মাধ্যমেও ছবি তুলে সেই ছবি টি বিক্রি করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন।

ওয়েবসাইট বিক্রি করে টাকা ইনকাম

আপনি যদি ভালো একজন ওয়েবসাইট ডেভলপ করতে পারেন তাহলে আপনি খুব সহজে ওয়েবসাইট বিক্রি করে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন।

Click to comment