On
আমাদের আজকের এই অনলাইন এর দুনিয়ায় সব কিছুতেই পিকচার এর প্রয়োজন হয়, কিন্তু অনেক সময় দেখা জায় যে আমরা ঠিক যে পিকচার টি চাইছি সেটি খুজে পাইনা আর যদিও বা পেয়ে থাকি তারপরেও সেই পিকচার টি আমরা ব্যাবহার করতে পারি না কপিরাইট ইসু এর জন্য।। তো আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি ২০ টি সেরা স্টক ফটো ডাউনলোডিং ওয়েবসাইট যেখান থেকে আপনি আপনার ইউটিউব ছানেল,ব্লগ, বা আপনার ওয়েবসাইট এর জন্য ফ্রীতে স্টক ফটো ডাউনলোড করতে পারবেন কোন রকম কপিরাইট ইসু ছারাই।

১ - Picjumbo


আপনি এই ওয়েবসাইটে প্রফেশনাল ফটোগ্রাফার এর দাঁরা তোলা সব ইউনিক ইউনিক পিকচার পাবেন এবং আপনি সেই পিকচার আপনি যে কোন যায়গায় ব্যাবহার করতে পারবেন। এই ওয়েবসাইট টিতে আপনি ১ মিলিয়ন এর মতো পিকচার ফ্রীতে পাবেন। আপনি চাইলে এই ওয়েবসাইটে প্রিমিয়াম মেম্বার হতে পারেন। এবং অসংখ্য পিকচার ডাউনলোড করতে পারবেন কিনতু আপনাকে এই সাইট এর প্রিমিয়াম মেম্বার হতে হলে আপনাকে তার জন্য মাসে মাসে টাকা দিতে হবে। তবে আমি আপনাকে বলবো আপনি ফ্রীতে ব্যাবহার করুন কারন ১ মিলিওন পিকচার তো আর কম নয়।

২- Stokpic


এই ওয়েবসাইট তাতেও আপনি খুব ভাল মানের স্টক ফটো পাবেন ফ্রীতে ডাউনলোড করার জন্য। আর আপনি চাইলে এই ওয়েবসাইতে আপনি আপনার তোলা পিকচার আপলোড করতে পারবেন।

৩- Deathtothestockphoto


এই ওয়েবসাইট তাতেও আপনি অনেক স্টক ফটো ডাউনলোড করতে পারবেন। এবং তার সাথে সাথে আপনি এখানে প্রিমিয়াম পিকচার ও ডাউনলোড করতে পারবেন শুধু মাত্র ১৪ দিনের জন্য, তারপর যদি আপনি এই ওয়েবসাইট এর প্রিমিয়াম পিকচার ডাউনলোড করতে চান বা আপনার প্রিমিয়াম পিকচার দরকার হয় তাহলে আপনাকে তার জন্য টাকা দিতে হবে।

৪- Negativespace


আপনি এই ওয়েবসাইট টিতে প্রায় সকল প্রকার পিকচার পেয়ে যাবেন সম্পূর্ণ ফ্রী। আর টা ছাড়া আপনি Adobe Stock এর সব প্রিমিয়াম পিকচার ডাউনলোড করতে পারবেন ১ মাসের জন্য ফ্রীতে।

৫- Kaboompics


এই ওয়েবসাইট টিতে আপনি প্রায় ৩ মিলিয়ন এর মতো ফ্রী স্টক ফটো পাবেন, আর এই ওয়েবসাইট টি তাদের জন্য খুব ভাল যাবের ইউটিউব চ্যানেল আছে।

৬- Startup Stock Photos


এই ওয়েবসাইট থেকেও আপনি খুব ভাল মানের স্টক ফটো ডাউনলোড করতে পারবেন ফ্রীতে।

৭- Libreshot


আপনি এই ওয়েবসাইট থেকেও খুব ভাল মানের স্টক ফটো ডাউনলোড করতে পারবেন। আর এই ওয়েবসাইট এর সব পিকচার গুলা প্রফেশনাল ফটোগ্রাফার দের তোলা। আর এই ওয়েবসাইট টিতে প্রটি ঘণ্টায় নতুন নতুন পিকচার আপলোড করা হয়।

৮- Freerange


আপনাদের জাদের ব্লগ ওয়েবসাইট আছে তাদের জন্য এই ওয়েবসাইট টি খুবই ভাল একটি স্টক ফটো ডাউনলোডিং ওয়েবসাইট।

৯- Unsplash

এই ওয়েবসাইট টিতেও আপনি খুব ভালো মানের ফ্রী স্টক ফটো ডাউনলোড করে ব্যাবহার করতে পারবেন।

১০- Fancy Crave


আপনি এই ওয়েবসাইট টি থেকেও ফ্রি স্টক ফটো ডাউনলোড করতে পারবেন।

১১- StockSnap


এই ওয়েবসাইট টি থেকে আপনি ১.৫ মিলিয়ন এর মতো ফ্রি স্টক ফটো ডাউনলোড করে ব্যাবহার করতে পারবেন।

১২- Life of Pix


এই ফ্রি স্টক ফটো ডাউনলোড সাইট টিতে অনেক ভালো মানের স্টক ফটো পাবেন এবং সেগুলা ব্যাবহার করতে পারবেন। আর তার সাথে সাথে আপনার তোলা পিকচার ও এখানে আপলোড করতে পারবেন।

১৩- SplitShire


আপনি এই ফ্রী স্টক ফটো ডাওনলোডিং সাইট টি থেকেও ফটো ডাউনলোড করতে পারেন এবং ব্যাবহার করতে পারেন।

১৪- Pixabay


এই ওয়েবসাই টিতে আপনি ২ মিলিয়ন এর মতো ফ্রি স্টক ফটো পাবেন এবং আপনার ব্লগ বা ইউটিউব চ্যানেল এর জন্য ব্যাবহার করতে পারবেন।

15- Pexels


এই ওয়েবসাইটটি অনেক পপুলার একটি ফ্রী স্টক ফটো ডাউনলোডিং ওয়েবসাইট, এই ওয়েবসাইট টিতে আপনি প্রায় সকল প্রকার স্টক ফটো পাবেন।

Click to comment