On



AMP থিম কি


আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো AMP থিম কি, ওয়েট আগে আমি আপনাদের কে এই AMP এর ফুল মিনিং টা আপনাদেরকে বলে দি,AMP এর ফুল মিনিং হলো "Accelerated Mobile Pages" । তো হেলো বন্ধুরা কেমন আছেন সবাই আমি আকাশ সাথে আছি আপনাদের চলুন শুরু করা যাক।

AMP থিম এর কাজ কি

দেখুন AMP থিম এর কাজ হোল আপনার ওয়েবসাইটকে অনেক ফাস্ট রাখা, মানে আপনি যদি আপনার ওয়েবসাইট বা ব্লগে AMP থিম ব্যবহার করেন তাহলে আপনার সাইট আগের থেকে অন্তত ৫ গুন বেশি ফাস্ট হবে।
আর এজন্যই আপনার ব্লগ বা ওয়েবসাইটে AMP থিম ব্যবহার করা উচিত।

AMP থিম এর সুভিদা

প্রথমেই আসি AMP থি এর সুধিদার কথায়, আপনার ব্লগে যদি AMP থিম লাগানো থাকে তাহলে আপনার ব্লগ ওপেন হতে বেশি সময় লাগবেনা, ফলে আপনার ব্লগ ছেড়ে আপনার ভিসিটর রাও চলে যাবেনা, অনেক সময় এমন হয় কি আপনার সাইটে ভিসিটর আসলো আর দেখল আপনার সাইট ওপেন হতে অনেক সময় নিচ্ছে, তখন ওই ভিসিটর কি করে আপনার ব্লগ ইস্কিপ করে। তার ফলে কি হয় আপনার ব্লগ এর ভিসিটর কমে যায়। এই জন্য আপনি আপনার ব্লগে একটি AMP থিম ইন্সটল করুন আর আপনার ব্লগ বা ওয়েবসাইট কে ফাস্ট করুন। আর এটাই হোল AMP টিম এর সুভিদা।

AMP থিম এর অসুভিদা

ওই ভাবে বলতে গেলে আসলে AMP থিম এর কোন নেগেটিব সাইট নেই। আপনি যদি আপনার ব্লগে AMP লাগান তাহলে এর জন্য আপনাকে কোন প্রকার বা কোন রকম অসুভিদায় পরতে হবে না।

AMP কাঁদের জন্য

AMP থিম আপনি আসল
কিন্তু আপনি যদি ব্লগারে AMP থিম ইন্সটাল করতে চান বা যান, তাহলে আপনাকে একটু বেগ পেতে হতে পারে। কারন ব্লগারের জন্য কিছু AMP থিম আছে ফ্রী, আর কিছু আছে পেইড এখন এর ভিতর থেকে আপনাকে আপনার ব্লগের জন্য বেস্ট টা বেছে নিতে হবে। আমি আমার পরবর্তী পোস্টে AMP থিম এর একটা লিস্ট করে আপনাদেরকে জানিয়ে দিবো।

AMP থিম ব্যবহার করলে কি গুগল অ্যাডসেন্স পেতে কোন প্রবলেম হবে

না একেবারেই না, বরংচ আপনি যদি ভালো মানের AMP থিম ব্যবহার না করেন তাহলে আপনার গুগল অ্যাডসেন্স পেতে প্রবলেম হতে পারে। আর যদি আপনি আপনার ব্লগে বা ওয়েবসাইটে AMP থিম লাগিয়ে তারপর গুগল অ্যাডসেন্স এর জন্য আবেদন করেন তাহলে আপনার গুগল অ্যাডসেন্স পাওয়ার সম্ভাবনা ৯৯.৯% । ভালো থাকবেন সবাই।

Click to comment