On
হেই বন্ধুরা আজ আমি তোমাদের কে বলবো ব্লগার এর জন্য কয়েকটি বেস্ট SEO টিপস, যদি তুমি একজন নিউ ব্লগার হয়ে থাকো তাহলে আমার আজকের এই টিপস গুলা তোমার খুব কাজে দিবে। তো চলো বন্ধুরা শুরু করা যাক আজকের পোস্ট।
ব্লগার এর জন্য কয়েকটি বেস্ট SEO টিপস ২০১৯ ইজিলাউড

বন্ধুরা আমি প্রথমেই তোমাদের কে বলতে চাই যে যদি তুমি তোমার ব্লগ ওয়েবসাইট টিকে ভালো করে SEO না করো তাহলে তোমাকে তোমার ব্লগ ওয়েবসাইট কে গুগল এ ফাস্ট পেজ রেঙ্ক করাতে অনেক প্রবলেম এর ফেচ করতে হবে, তাই তোমাকে অবশ্যই তোমার ব্লগ ওয়েবসাইট টিকে ভালো করে SEO করতে হবে, তো তোমাদের কে ভালো করে SEO করতে হলে তোমাদের কে কিছু রুল ফলো করতে হবে।



১ঃ তোমাকে প্রথমেই এমন একটি ডোমেইন নেম খুজে বের করতে হবে যেটা তোমার টপিক রেলেটেড, মানে তোমার ব্লগ টা ধরো টেক রেলেটেড তাহলে তোমাকে টেক রেলেটেড ডোমেইন খুজতে হবে। এটা করা খুব ই দরকারি।

২ঃ  তোমাকে তোমার ব্লগ এর জন্য ভালো থিম নির্বাচন করতে করতে হবে, থিম টা যেন ইউজার ফ্রিন্ডলি হয়, এবং তার সাথে সাথে তোমাকে এটাও খেয়াল রাখতে হবে যে তুমি যে থিম টা নির্বাচন করসো সেই থিম টা যেন ফাস্ট লোডিং থিম হয়, মানে অনেক থিম আছে যেগুলা দেখতে সুনতে অনেক ভালো, কিন্তু কাজের বেলায় কিছুই না, তাই তোমাকে দেখে সুনে  সিম্পিল থিম নির্বাচন করতে হবে।



৩ঃ  বন্ধুরা তোমাকে ইউনিক আর্টিকেল লিখতে হবে, মনে করো এমন আর্টিকেল গেলুলা অল রেডি আছে গুগল এ তুমি সেই টাইপ এর কনটেন্ট ও লেখতে পারো, কিন্তু সেটা তুমি তোমার মতো করে লিখবে,  আর এমন ভাবে লিখবে যাতে করে তোমার ভিজিটর দের বুজতে কোন প্রবলেম না হয় যে আসলে তুমি কি বলতে চাচ্ছো।



৪ঃ  তারপর তোমাকে টাইটেল নির্বাচন করতে হবে, মানে তুমি যে টপিক নিয়ে আর্টিকেল লিখবে সেই টপিক এর কোন টাইটেল টা দিলে ভালো হবে বা কি ভাবে তোমার আর্টিকেল তার টাইটেল দিলে কম্পিটিশন টা কম হবে এটা তোমাকে বুজতে হবে, এবং খুজে বের করতে হবে, আর এভাবেই আর্টিকেল এর টাইটেল নির্বাচন করতে হবে।




৫ঃ সব সময় চেষ্টা করবে যে বেশি ওয়ার্ড ব্যবহার করে আর্টিকেল লেখার, মিনিমাম ৩০০ ওয়ার্ড, আর একটা বাপার বেশি ওয়ার্ড মানে এটা নয় যে তোমাকে প্রতিটা পোস্ট অনেক ওয়ার্ড এর লিখতে হবে। এটা ডিপেন্ড করে যে তুমি কোন টপিক এর উপর পোস্ট টা লিখছো। মানে এমন টা নয় যে তোমাকে প্রতিটা পোস্ট ১০০ ওয়ার্ড এর লিখতে হবে। 



৬ঃ আর সর্বশেষ যে বিষয় টা সেটি হোল, সোশ্যাল মিডিয়াতে যতো পারো শেয়ারিং করা, তারপর পেজ তোমার সোশ্যাল মিডিয়াতে পেজ তৈরি করে সেখানে শেয়ার করা। বন্ধুরা এই সিম্পল কিছু বাপার যদি তুমি মেনে চলো তাহলেই হবে। বন্ধুরা অনেকে অনেক কথা বলে এভাবে SEO করতে হয়, এভাবে SEO করে ১ দিন বা ২ দিন এ আপনার ব্লগ কে গুগল এ নাম্বার অন পজিশন নিয়ে আসতে পারবেন, না জানি এরকম আরও কতো কথা। বন্ধুরা আমি নিজের অভিজ্ঞটা থেকে বলছি এসব এর দিকে দয়া করে মন দিবেন না, আপনি মন দিন আপনার কনটেন্ট এর দিকে তাহলেই হবে। বন্ধুরা ছোট করে আর একটা টিপস যারা যারা নিজেকে অনেক টেকি মনে করে বা তাদের ব্লগ বা ওয়েবসাইট এ অনেক ধরনের ট্রিক খাটায় তাদের সাইট তো গুগল এ ফাস্ট পেজ এ আসা দূরে থাক তাদের পোস্ট ইনডেক্স এ হয় তার কারন গুগল ইনডেক্স ই করে না তাদের পোস্ট। বন্ধুরা আপনার কি মনে হয় আপনি কি গুগল সার এর থেকে স্মার্ট ? না বন্ধুরা তাই আপনিও এরকম কখনেই করবেন না, তো বন্ধুরা মনে রাখবেন বেশি ট্রিকি কিন্তু অনেক সময় অনেক বেশি এ খারাপ হয় যেঁতে পারে আপনার জন্য। ধন্যবাদ 

Click to comment