On
অনলাইন থেকে টাকা ইনকাম করার ২৫ টি উপায় ২০১৯ | Easyloud | ইজিলাউড

আপনি কি বাংলাদেশ থেকে অনলাইন এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান, যদি আপনার উত্তর হা হয় তাহলে আজকের এই পোস্ট টি আপনার জন্য। তো চলুন শুরু করা যাক।

আপনাকে অনলাইন এ কাজ করতে হলে আপনার কি কি লাগবে

আপনার একটি ল্যাপটপ অথবা একটি কম্পিউটার অথবা একটি মোবাইল ফোন থাকতে হবে, আর তার সাথে আপনার দ্রুত গতি সম্পূর্ণ একটি ইন্টারনেট সংযোগ থাকবে হবে, এবং এই সব কিছুর থেকে আপনার যে জিনিস টা খুব বেশি দরকার হবে সেটি হোল আপনার কাজ করার ইচ্ছা শক্তি। তো চলুন এবার জেনে নেওয়া যাক অনলাইন থেকে টাকা ইনকাম করার ২৫ টি উপায় ২০১৯।

১। ইউটিউব 

হা আপনি যদি ভালো কনটেন্ট তৈরি করতে পারেন তাহলে আপনার জন্যই ইউটিউব, তার মানে এই না যে আপনি ফানি ভিডিও মেক করে ইউটিউব এ আপ দিবেন, না তাহলে কিছুই হবে না, হা হবে যদি আপনি ভালো কনটেন্ট তৈরি করতে পারেন না হলে এসব করে কোন লাভ নাই, আচ্ছা আমি আপনাকে কিছু আইডিয়া দিচ্ছি আপনি কি কি টপিক এর উপর ভিডিও তৈরি করতে পারেন, আপনি যদি আপনার ফেচ না দেখাতে চান তাহলে আপনি গেমপ্লে দিয়ে ভিডিও তৈরি করতে পারেন, আপনি রোস্টিং ভিডিও তৈরি করতে পারেন, নিউজ চ্যানেল তুরি করতে পারেন, এখানে আবার কথা আছে আপনি নিউজ চ্যানেল অনেক ক্যাটাগরি তে তৈরি করতে পারেন যেমন, ছেলিব্রিটের নিয়ে নিউজ চ্যানেল বা টপ ট্রান্ডিং যে টপিক গুলা আছে সেই টপিক নিয়ে শুরু করতে পারেন, তারপর টেক চ্যানেল তৈরি করতে পারেন, তারপর রেভিউ চ্যানেল তৈরি করতে পারেন, এবং আরও এরকম অনেক গুলা কাটাগরি আছে, আপনি ইউটিউব এ আপনার কম্পিউটার অথাবা মোবাইল ফোন দিয়েও তৈরি করতে পারেন, আর একটা কথা একটু বলি আপনি ভাবছেন যে আপনি ইউটিউব চ্যানেল তৈরি করলেন আর সাথে সাথে আপনার চ্যানেল থেকে আপনি অর্থ উপার্জন করতে পারবেন তাহলে আপনি ভুল ভাবছেন, কারন টা হোল আপনাকে আগে ভালো ভালো কনটেন্ট বানাতে হবে, দেন আস্তে আস্তে আপনার চ্যানেল গ্রো করবে এবং তারপর আপনি আপনার চ্যানেল মনিটাইজ করবেন এবং তারপর থেকে ইনকাম করতে পারবেন।

২। লেখালিখি করে অর্থ উপার্জন করা

আপনি অনলাইন এ লেখা লিখি করে ও টাকা ইনকাম করতে পারেন,এর জন্য আপনাকে অনেক একটা ব্লগ তৈরি করতে হবে এবং আপনাকে সেখানে আপনি যে বিষয় টা নিয়ে ভালো পারেন সেই বিষয় টা নিয়ে লেখা লিখি করতে হবে এবং তারপর আপনাকে গুগল অ্যাডসেন্স এর সাথে আপনার ব্লগ কে কানেক্ট করাতে হবে এবং তারপর আপনি আপনার ব্লগ থেকে টাকা ইনকাম করতে পারবেন, কিভাবে একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে হয় এখানে ক্লিক করে দেখে আসুন

৩। এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা

আপনি কি জানেন এফিলিয়েট মার্কেটিং করে মানুষ হাজার হাজার টাকা ইনকাম করছে, হা এটা একদম সত্য কথা, আপনিও ও পারেন এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করে, এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমেই কিছু খরচ করতে হবে, আর একটা বাপার আপনি এফিলিয়েট মার্কেটিং দুই ভাবে করতে পারেন একটা একটু কস্টলি হবে আর একটা ফ্রী তে করতে পারেন, ফ্রী বলতে সম্পূর্ণ ফ্রী না, আপনাকে শুধু একটা ডোমেইন কিনতে হবে এবং আপনাকে ব্লগার এর সাথে কানেক্ট করে নিতে হবে, এবং আপনি ব্লগার এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন, আর টা ছাড়া আপনি ফেসবুক এর মাধ্যমে বা ইউটিউব এর মাধ্যমে অ এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন।

৪। ফেসবুক পেজ এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন

আপনি আপনার ফেসবুক প্রোফাইল থেকে একটি পেজ তৈরি করে টাকা ইনকাম করতে পারেন, কিভাবে আমি আপনাকে বলছি আপনাকে প্রথমেই আপনার প্রোফাইল একটা নিউ পেজ তৈরি করে নিতে হবে, দেন আপনাকে আপনার পেজ টিকে প্রমোট করতে হবে, আপনি বুস্টিং এর মাধ্যমে ও আপনার ফেসবুক পেজ টিকে প্রমোট করতে পারেন, আর টা না হলে আপনি ভিডিও ও তৈরি করে ফেসবুক এ আপলোড করতে পারেন এবং আপনি আপনার ফেসবুক পেজ টাকে মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারেন।

৫। ক্যাপচা সলভ করে টাকা ইনকাম

আপনি জানেন কি যে অনলাইন এ ক্যাপচা সলভ করে দেওয়ার জন্য টাকা দেওয়া হয়, হা এটা ১০০% সত্য কথা, ক্যাপচা সলভ করে দিলে টাকা দেয় এরকম অনেক সাইট আছে, জাদের থেকে আপনি শুধু কাজ নিবেন আর আপনার কাজ হবে শুধু ক্যাপচা সলভ করা, আপনি ক্যাপচা সলভ এর কাজ আপনার মোবাইল দিয়েও করতে পারেন।

৬। ওয়েব ডিজাইন করে টাকা ইনকাম

আপনি ওয়েব ডিজাইন করে ভালো টাকা ইনকাম করতে পারেন, আপনি যদি ভালো কাজ জেনে থাকেন তাহলে, আপনি যদি ভালো কোডিং না জেনে থাকেন তাহলে আপনি ওয়ার্ডপ্রেস এ ওয়েব ডিজাইন করে ভালো টাকা ইনকাম করতে পারেন, এরকম অনেক ক্লাইন্ট আছে যারা তাদের কোম্পানি এর জন্য ভালো ওয়েব ডিজাইনার খুজতে, আপনি তাদের সাথে কন্টাক করে আপনি তাদের কম্পানির ওয়েব সাইট টা ওয়েব ডিজাইন বা তৈরি করে দিতে পারেন, অথবা আপনি "Freelancer.com" গিয়ে একটা অ্যাকাউন্ট খুলে সেখান থেকে কাজ নিতে পারেন।

৭। ডোমেইন হোস্টিং রিসেলিং করে টাকা ইনকাম

আপনি হোস্টিং রিসেলিং করে অ ভালো মানের টাকা ইনকাম করতে পারেন, তার জন্য আপনাকে ডোমেইন কোম্পানি গুলার থেকে বা বলতে পারেন আমাদের লোকাল যে ডোমেইন হোস্টিং প্রভাইদার আছে তাদের থাকে ডোমেইন হোস্টিং কিনতে হবে তারপর সেই ডোমেইন হোস্টিং আপনি আপনার মতো করে বিক্রি করেতে পারেন, টা ছাড়া আপনি রেফার করেও টাকা ইনকাম করতে পারেন।

৮। ফাইভার এ কাজ করে টাকা ইনকাম

আপনি ফাইভার এ কাজ করেও ভালো মানের টাকা ইনকাম করতে পারেন, আপনাকে প্রথম অবস্থায় ভালো কাজ নাও মিলতে পারে তবে আপনার হাতে যে কাজ এ আসুক না কেন আপনি সেই কাজ টি খুব ভালো ভাবে করে দিবেন, তারপর আস্তে আস্তে আপনার কাছে বড় বড় কাজ আশা শুরু হয়ে যাবে, তবে এখানে কাজ করতে হলে আপনাকে অবশ্যই কিছু নলেজ থাকতে হবে।

৯। এসিও করে টাকা ইনকাম

আপনি এসিও করে বেশ ভালো মানের টাকা ইনকাম করতে পারেন, এই পুরা পৃথিবীতে এমন অনেক লোক বা অনেক কোম্পানি আছে, তারা যারা ভালো এসিও পারে বা বলা যায় এসিও এক্সপার্ট তাদের কে দিয়ে কাজ করিয়ে নেয় এবং বিনিময়ে ভালো মানের টাকা দেয় তাদের, তো আপনি ও এসিও করে ভালো টাকা ইনকাম করতে পারেন।

১০। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর মাধ্যমে টাকা ইনকাম করা

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট মানে টা হোল এরকম এক কথায় বলতে পারেন সরকারি চাকরির মতো, আপনি অনলাইন এ কারো জন্য কাজ করে দিবেন, সেটা এমন হতে পারে যে তার অফিস এর কাজ করে দেওয়া বা, তার কখন কি কাজ এর কি রুটিন এটা টাকে টাইম টু টাইম টাকে মনে করিয়ে দেওয়া এই টাইপ এর কাজ বাজ আর কি, আর আপনি এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এর কাজ করেও অনেক ভালো ইনকাম করতে পারেন।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই এর পরের পোস্ট এ আমি আপনদের সাথে শেয়ার করবো আর ও ১৫ টি অনলাইন এ কাজ করে টাকা ইনকাম করার উপায়, ধন্যবাদ

Click to comment