On
ইনডেক্স করুন আপনার পোস্ট গুগলে ইজিলাউড

আজ আমি তোমাদের সাথে শেয়ার করবো কিভাবে তুমি তোমার ব্লগের পোস্ট গুগলে ইনডেক্স করবে ১ মিনিটের ভিতরে। হে বন্ধুরা আমি আকাশ আছি তোমাদের সাথে, তো চলো শুরু করা যাক।

কিভাবে তুমি তোমার পোস্ট গুগলে ১ মিনিটের ভিতর ইনডেক্স করবে

দেখো বন্ধুরা আজ আমি তোমাদের কে যে টিপস টি দিবো এতে তোমার ব্লগের এপর কোন নেগেটিভ প্রভাব পড়বেনা। গুগল নিজেই এই অপশন তা দিয়ে রাখছে আমাদের জন্য। যাতে আমরা আমাদের পোস্ট গুগলে তারাতারি ইনডেক্স করে ফেলতে পারি। এই টিপস টি অনেকের ই হয়তো জানা, বা অনেকেই জানেন না। তো ভাই তোমরা যারা পণ্ডিত তারা দয়া করে কেটে পরো কারন আমার আজকের এই পোস্ট টি যারা নতুন তাদের জন্য।

সর্বপ্রথম তোমার কি করনীয়


দেখো সর্বপ্রথম তোমাকে তোমার ব্লগে পোস্ট লিখতে হবে, তারপর তোমাকে তোমার ব্লগ গুগল সার্চ কনসলে অ্যাড করতে হবে, কিভাবে তুমি তোমার ব্লগকে গুগল সার্চ কনসোলের সাথে অ্যাড করবে এখানে ক্লিক করে দেখে আসতে পারো। তারপর তোমাকে কিছুটা সময় অপেক্ষা করতে হবে এবং নিজে থেকে চেক করে দেখতে হবে যে তোমার ব্লগের পোস্ট গুলা কি গুগলে ইনডেক্স হয়েছে। তুমি যদি দেখো যে না তোমার ব্লগের পোস্ট গুলা গুগলে ইনডেক্স হচ্ছে না তাহলে তুমি আমার দেওয়া টিপস গুলা ফলো করে তাহলে দেখবে ১০০% তোমার ব্লগের পোস্ট গুগলে ইনডেক্স হয়ে যাবে।

এখন আসি ফাইনাল টিপস এর দিকে

এখন তুমি সোজা চলে যাও তোমার ব্লগের পোস্টে দেন তুমি তোমার যে পোস্ট তা গুগলে ইনডেক্স করতে চাও সেই পোস্ট তার ইউ আর এল "URL" কপি করো। অ্যান্ড দেন তুমি এবার গুগল সার্চ কনসলে চলে যাও তারপর "URL Inspection" এ ক্লিক করুন তারপর আপনি আপনার যে পোস্ট টি ইনডেক্স করতে চাচ্ছেন সেই পোস্ট টির লিংক পেস্ট করুন এবং ইন্টার চাপুন।


এখন কিছুটা টাইম অপেক্ষা করুন, কখনো এক মিনিট ও লাগতে পারে বা কখনো তার চেয়ে বেশি টাইম ও লাগতে পারে ইনডেক্স হতে, আর মাঝে মাঝে আপনার আপনার সামনে কাপচা ও চলে আসতে পারে, যখন কাপচা আসবে তখন আপনি কাপচা তা পুরন করে দিবেন। ব্যাস তাহলেই হয়ে যাবে সব।
ফাইনালি এখন আপনি আপনার পোস্ট গুগলে ইনডেক্স করে ফেলছেন। ওহ আপনি আপনার পোস্ট গুগলে ইনডেক্স করার পর ২ থেকে ৫ মিনিট পর গুগলে সার্চ করে দেখুন, দেখবেন যে আপনার পোস্ট টি গুগলে ইনডেক্স হয়ে গিছে। ধন্যবাদ

Click to comment